Home / অন্যান্য / সাবান ও পানি দিয়ে ধোয়া যাবে এই স্মার্টফোন

সাবান ও পানি দিয়ে ধোয়া যাবে এই স্মার্টফোন

গ্লাস প্রোটেক্টর থেকে ব্যাক কভার সবই লাগিয়েছেন। তবুও ধুলো ময়লার হাত থেকে সাধের স্মার্টফোনটিকে বাঁচাতে পারছেন না? চিন্তায় চিন্তায় মাঝে মাঝেই চোখ চলে যায় সাধের ফোনটির দিকে। কিন্তু, আর মনে হয় আপনাকে বেশিদিন ভাবতে হবে না। কারণ তারা এই সমস্যার সমাধানসূত্র বের করে ফেলেছে বলে দাবি করেছে জাপানের একটি সংস্থা। এখন ময়লা জমলেই পানি ও সাবান দিয়ে অনায়াসেই ধুয়ে ফেলতে পারবেন আপনার স্মার্টফোনটিকে।

বাজারে ওয়াটারপ্রুফ স্মার্টফোন বেশ কয়েকদিন আগেই এসেছে। কিন্তু, সাবান দিয়ে স্নান করাতে পেরেছেন কি? তারাই প্রথম এই রকম হ্যান্ডসেট বাজারে আনতে চলেছে বলে দাবি জাপানের ওই টেলিকম সংস্থার। ওই সংস্থার মুখপাত্র বলেন, “ফোনটিকে ৭০০ বারের বেশি ধুয়ে পরীক্ষা করে দেখেছে আমাদের ডেভলপমেন্ট টিম।” তাদের অনলাইন বিজ্ঞাপনেও এই বিষয়টি তুলে ধরেছে সংস্থাটি। যেখানে দেখা যাচ্ছে, একটি শিশু খাবারের প্লেটে ফোনটিকে ফেলে দেয়। তা দেখে বাড়ির অন্যরা চিন্তিত হয়ে পড়লেও সবাইকে আশ্বস্ত করতে দেখা যায় শিশুটির মাকে, যিনি নোংরা হলেই জল দিয়ে ফোনটিকে ধুয়ে নেন। তবে সব ধরনের সাবান দিয়ে এটি ধোয়া যাবে না বলে সংস্থার তরফে সতর্ক করে দেওয়া হয়েছে। তবে আপাতত শুধু জাপানের বাজারেই মিলবে এই স্মার্টফোন।

About admin

Check Also

বিদ্যুৎ কেন্দ্র সচল করতে বড়পুকুরিয়ায় ১০০ টন করে কয়লা সরবরাহ করা হচ্ছে

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রটি আবার সচল করতে খনি কর্তৃপক্ষ শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com